মালয়েশিয়া বিদেশি শ্রমিক নেওয়ার ঘোষণা দেবে শিগগিরই

মালয়েশিয়ার উপপ্রধানমন্ত্রী ড. আহমাদ জাহিদ হামিদি বলেছেন মালয়েশিয়া খুব শিগগিরই বিদেশি শ্রমিক নিয়োগের বিষয়ে একটি সিদ্ধান্ত জানাব। গত বৃহষ্পতিবার মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে এক অনুষ্ঠানে মালয়েশিয় উপপ্রধানমন্ত্রী বলেন, বিদেশি শ্রমিক নিয়োগের বিষয়ে আমরা বেশ উদ্বিগ্ন। আমি জানি বিদেশি শ্রমিক নিয়োগ বন্ধ থাকায় অনেক সেক্টর ক্ষতিগ্রস্ত হচ্ছে। মালয়েশিয়ান নিয়োগকারীরা বিদেশি শ্রমিক নিয়োগের ওপর আরোপিত নিশেধাজ্ঞা তুলে নেওয়ার আহবান জানিয়েছেন। মালয়েশিয় সরকার তাদের এসব কথা শুনছে। এবিষয়ে খুব শিগগিরই একটি ঘোষণা আসবে। দেশি বিদেশি বিভিন্ন অনলাইন সূত্রে এতথ্য জানা গেছে।
তিনি আরো বলেন, মালয়েশিয় সরকার বিভিন্ন স্টেকহোল্ডার আপত্তি আমলে নিয়েছিল। মালয়েশিয় সরকার সব সময়ই ব্যবসায়িদের পরামর্শকে গুরুত্ব দিয়েছে। মালয়েশিয় সরকার বিভিন্ন বেসরকারি সংস্থা থেকে এ বিষয়ে আপত্তি পেয়েছিল। আমি তাদের দোষ দিতে চাই না। তারপরও তাদের এসব বিষয়ে আরো শতর্ক হতে হবে। 
গত ২০ ফেব্রুয়ারি মালয়েশিয়া বাংলাদেশসহ বিভিন্ন দেশ থেকে শ্রমিক নিয়োগের ওপর নিষেধাজ্ঞা জারি করে। অথচ তার দুই দিন আগেই বাংলাদেশ ও মালয়েশিয়া বাংলাদেশ থেকে ১৫ লাখ শ্রমিক নেওয়ার চুক্তি করে। 

রা/র

share this news to friends