জেদ্দা বাণিজ্য মেলায় বাংলাদেশ

জেদ্দা আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু হয়েছে গত মঙ্গলবার। তিন দিনের এই মেলা বসেছে জেদ্দা ইন্টারন্যাশনাল এক্সিবিশন সেন্টারে। বিভিন্ন দেশের অংশ গ্রহণে এই বাণিজ্য মেলায় বাংলাদেশের নয়টি স্টল রয়েছে। এ সব পণ্যের মধ্যে রয়েছে তৈরি পোশাক, চামড়াজাত পণ্য, প্লাস্টিক সামগ্রী, হস্তশিল্প ও বিভিন্ন মনোহারী দ্রব্য

মঙ্গলবার বিকেল ৫টায় বাণিজ্য মেলার উদ্বোধন করেন করেন জেদ্দা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র ডেপুটি সেক্রেটারি জেনারেল হাসান ইব্রাহিব দাহনান। জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এ. কে. এম শহিদুল করিম উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সৌদি আরব বাংলাদেশ দূতাবাস রিয়াদের ডেপুটি সিপ অফ মিশন নজরুল ইসলাম, ইকোনমিক কাউন্সিলার আবুল হাসান এবং জেদ্দা কনস্যুলেটের কাউন্সিলার শ্রম আমিনুল ইসলাম, কাউন্সিলার আলতাফ হোসেন, কাউন্সিলার আজিজুর রহমান, সোনালি ব্যাংক প্রতিনিধি সৈয়দ মঞ্জুরুল ইসলামসহ জেদ্দার রাজনৈতিক, সামাজিক অঙ্গনের নেতৃবৃন্দও এতে যোগ দেন।

জেদ্দা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র ডেপুটি সেক্রেটারি জেনারেল হাসান ইব্রাহিব দাহনানসহ অতিথিরা বিভিন্ন স্টল পরিদর্শন কালে বাংলাদেশি স্টল সমূহের প্রশংসা করেন এবং বাংলাদেশের সঙ্গে সৌদি আরবের দ্বিপাক্কিক বাণিজ্য উত্তরোত্তর বৃদ্ধির আশাবাদ জানান।
কনসাল জেনারেল মেলায় অংশগ্রহণ কারি বাংলাদেশি স্টল সমূহকে সব রকম সহায়তার আশ্বাস দেন এবং যেকোনো প্রয়োজনে যোগাযোগের অনুরোধ জানান।

জেদ্দায় আন্তর্জাতিক বাণিজ্য মেলা এবং বাংলাদেশি ব্যবসায়ীদের অংশগ্রহণে প্রবাস সমাজে বেশ সাড়া পড়েছে। তিন দিন ব্যাপী মেলায় জেদ্দা-মক্কা প্রবাসী বাংলাদেশিদের ঢল নামে।

share this news to friends