কানাডায় সড়ক দূর্ঘটনায় হাসনা হেনা আহত
ছবি : হাসনা হেনা।- ফাইল

কানাডায় সড়ক দূর্ঘটনার শিকার হয়েছেন সেখানকার মূলধারার রাজনীতির সাথে সম্পৃক্ত চট্টগ্রামের মেয়ে হোসনে আরা আক্তার ওরফে হাসনা হেনা। দেশটির টরন্টো প্রদেশের বাংলাদেশি অধ্যূষিত ডেনফোর্থ সিবলি এলাকায় একটি বেপরোয়া গতির প্রাইভেট কার তাকে ধাক্কা দিলে তিনি মারাত্মক আহত হন। স্থানীয় সময় গত ২ জুলাই বিকেল সাড়ে ৫টার দিকে এ দূর্ঘটনাটি ঘটে। 

বাংলাদেশে বসবাসকারী হাসনা হেনার ছোট ভাই আলাউদ্দিন চঞ্চল মাইগ্রেশন নিউজকে এ তথ্য জানান। 

তিনি জানান, তার একমাত্র অসুস্থ মেয়ে অথৈ ঐশীর জন্য পছন্দের খাবার আনতে ডেনফোর্ড সিবলি এভিনিউ ধরে একটি রেস্টুরেন্টের দিকে যাচ্ছিলেন। হাসনা হেনা সড়ক বিধি মেনে ঘরোয়া রেস্টুরেন্টের কাছে রাস্তা পারাপারের সময় একটি বেপরোয়া গতির প্রাইভেট কার তাকে ধাক্কা দেয়। এতে নিতে প্রাণে বেঁচে গেলেও মারাত্মকভাবে আহত হন। তার ডান পায়ের আঙ্গুল ভেঙ্গে গেছে ও হাত-পায়ের বিভিন্ন স্থান ছিলে গেছে। ডান পায়ের হাঁটুতে জখম হয়েছে।

আলাউদ্দিন আরও জানান, টরন্টো পুলিশ ঘটনার পর পরই এসে হাসনাকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যায়। 
করোনাভাইরাসজনিত পরিস্থিতির কারনে হাসপাতালে চিকিৎসা দিয়ে তাকে বাসায় পাঠিয়ে দেওয়া হয়। দূর্ঘটনার দুদিন পরও তার শরীরের ব্যথা-বেদনা কমেনি। বর্তমানে তার শ্বাস নিতেও কষ্ট হচ্ছে। 

এদিকে, টরন্টো পুলিশ ওই প্রাইভেটকারটিকে জব্দ করেছে ও কারের চালক বাংলাদেশি ফেরদৌসী নাহার খানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়েছে।     

হাসনা হেনা নিজের যোগ্যতা বলে গত বছর কানাডার ক্ষমতাসীন লিবারেল পার্টির স্কারবোরো সাউথ ওয়েস্ট রাইডিংয়ের অন্যতম পরিচালকের দায়িত্বপ্রাপ্ত হন। তিনি টরন্টোর রাজনৈতিক অঙ্গনে পরিশ্রমী ভলান্টিয়ার হিসেবে সমধিক পরিচিত ও জনপ্রিয়।

হাসনা হেনা সপরিবারে ২০১৪ সালের জুন থেকে কানাডায় বসবাস করছেন। তার স্বামী অনুপ কুমার বসু বাংলাদেশে একজন টেলিভিশন-বেতারের তালিকাভূক্ত সঙ্গীতশিল্পী। তিনি কুমার অনুপ নামে পরিচিতি। সোশ্যাল ওয়ার্কার ক্যাটাগরীতে স্কীল ভিসায় অর্ধযুগ আগে কানাডায় পাড়ি জমান এবং স্কারবোরোতে থাকছেন।

মাইগ্রেশননিউজবিডি.কম/এসআর ##

share this news to friends