সাংবাদিক বিকাশ চৌধুরী বড়ুয়ার বড় ভাই সমরেশ চৌধুরীর মৃত্যু
ড. সমরেশ চৌধুরী

বাংলাদেশ রেলওয়ের অবসরপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা, ড. সমরেশ চৌধুরী (Dr. Samaresh Chowdhury) গত ২২ জুলাই বিকাল ৪ টায় চট্রগ্রামের এক স্থানীয় হাসপাতালে মৃত্যুবরণ করেন। তিনি সপ্তাহ তিনেক ধরে ফুসফুসের কষ্টে ভুগছিলেন। সমরেশ চৌধুরী পটিয়া থানার অন্তর্গত করল বৌদ্ধ গ্রামের প্রয়াত পিতা বিধু ভূষণ চৌধুরী ও প্রয়াত মা বিজলী চৌধুরীর  জেষ্ট্য সন্তান।

মৃত্যকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। তার একমাত্র মেয়ে লাকী বড়ুয়া স্থায়ীভাবে ফ্রান্সের রাজধানী প্যারিসে বসবাস করছেন। সমরেশ চৌধুরী হল্যান্ডস্থ আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা 'বাসুগের' প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বিকাশ চৌধুরী বড়ুয়ার বড় ভাই। তার শেষ ইচ্ছানুযারী ২৩ জুলাই চান্দগাঁও বৌদ্ধবিহার প্রাঙ্গনে বৌদ্ধ ভিক্ষুদের উপস্থিতিতে তার শেষকৃত্যানুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সমরেশ চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ সহ তার আত্মার সদ্গতি কামনা করে ইতিমধ্যে যারা বার্তা পাঠিয়েছেন তার মধ্যে উল্লেখযোগ্য হলেন, হল্যান্ডে বাংলাদেশের প্রাক্তন রাষ্ট্রদূত শেখ মোহাম্মদ বেলাল, চট্রগ্রাম মিউনিসিপ্যাল কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ও সিনিয়র্স ক্লাবের প্রেসিডেন্ট ড. সেলিম চৌধুরী, বাংলাদেশ সিভিল সোসাইটি অন মাইগ্রেশন (বিসিএসএম), রামরুর নির্বাহী পরিচালক অধ্যাপক ড. চৌধুরী আবরার, বাংলাদেশ রেলওয়ের প্রাক্তন এনেস্থলোজিস্ট ড. দুলাল দাশ, বেলজিয়ামস্থ বাংলাদেশী আন্তর্জাতিক আইনজ্ঞ ও বাসুগ জার্মানীর প্রধান ড. আহমদ জিয়াউদ্দিন, মানুষের জন্যে ফাউন্ডেশনের কর্মকর্তা রিনা রয় ও সারওয়ার বিনতে ইসলাম, সেন্টার ফর ডেভেলপমেন্ট কমুনিকেশন হাসান ইমাম, ফিল্মস ফর পীচ ফাউন্ডেশনের এক্সেকিউটিভ ডিরেক্টর পারভেজ সিদ্দীকি, ওয়ারবী ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের পরিচালক জেসিয়া খাতুন, ইফসার প্রোগ্রাম ম্যানেজার মোহাম্মদ আব্দুস সবুর, ইমা রিসার্চ ফাউন্ডেশনের আনিসুর রহমান খান, রামরুর ফজলে জাহিদ দিপু.

share this news to friends