বাথরুমে পানি না থাকায় বিমানের জরুরি অবতরণ!

বিমান চলাচল করার প্রক্রিয়াটা অন্যান্য বাহনের চেয়ে বেশ জটিল। আর একবার বিমান উড্ডয়ন করলে জরুরি কারণ ছাড়া সেটি অবতরণ করা হয় না। কিন্তু স্কটল্যান্ডের গ্লাসগো বিমানবন্দর থেকে ছেড়ে যাওয়া একটি বিমান জরুরি অবতরণ করা হয়েছে বাথরুমে পানি না থাকায়।

গণমাধ্যমের খবর অনুযায়ী, গত সোমবার স্কটল্যান্ডের গ্লাসগো বিমানবন্দর থেকে আনুমানিক সকাল নয়টায় টেনেরিফের উদ্দেশে উড়াল দেয় এলএস-১৫৫ বিমানটি। কিন্তু উড্ডয়নের ঘণ্টাখানেক পর যাত্রীদের চা-কফি দিতে গিয়ে বিমান কর্মীরা দেখলেন বিমানে মজুদ সব পানি শেষ। 

বিমানটি তখন আয়ারল্যান্ডের পশ্চিমাঞ্চল দিয়ে উড়ে যাচ্ছিল। বিমানের কর্মীরা দেখেন বাথরুমেও একফোঁটা পানি নেই। কিন্তু বাথরুমে পানি ছাড়া চলবে কীভাবে। যে কোনো জরুরি মুহূর্তে পানির প্রয়োজন পড়তে পারে। তাই যাত্রীদের কথা মাথায় রেখে বিমান জরুরি অবতরণের সিদ্ধান্ত নেওয়া হয়।

সঙ্গে সঙ্গে পাশের একটি এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেন পাইলটরা। তারপরই বিমানের গতিপথ পরিবর্তন করে ম্যানচেস্টার বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয় বিমানটিকে।

সংশ্লিষ্ট বিমান সংস্থার মুখপাত্র জানিয়েছেন, পানির সমস্যার কারণেই বিমানটি জরুরি অবতরণ করানো হয়েছে। তিনি আরও বলেন, ‘আমরা সবসময় যাত্রীদের সমস্যা আমলে নিয়ে তাদের চাহিদার প্রতি গুরুত্ব দিই, খেয়াল রাখি। তাই যাত্রীদের অন্য একটি বিমানে করে গন্তব্যে পৌঁছে দেওয়া হয়েছে।’

মাইগ্রেশননিউজবিডি.কম/সাদেক ##

share this news to friends