আজ থেকে ঢাকা-সৈয়দপুর রুটে রেকর্ড ১৪ ফ্লাইট!

নানা কারণে দিন দিন ঢাকা-সৈয়দপুর আকাশ পথে যাত্রী বাড়ছে। চাপ সামলাতে তাই আজ রোববার (৩১ মার্চ) থেকে সৈয়দপুর-ঢাকা অভ্যন্তরীণ রুটে সর্বোচ্চ সংখ্যক ফ্লাইট চলাচল শুরু হয়েছে।

সৈয়দপুর বিমানবন্দর কর্তৃপক্ষের সামার ফ্লাইট সিডিউল ঘোষণা অনুযায়ী এখন থেকে প্রতিদিন ১৪টি ফ্লাইট উড্ডয়ন ও অবতরণ করছে এ রুটে।

বিমানবন্দর সূত্র মতে, সৈয়দপুর-ঢাকা রুটে আগে ৭ থেকে ৯টি ফ্লাইট চলাচল করত। তারপরেও অনেক যাত্রীর টিকেট মিলত না ফ্লাইটের। এতে সময়নুযায়ী অনেক ব্যবসায়ী গন্তব্যে পৌঁছতে পারতেন না। পরে চাহিদার কথা বিবেচনা করে গ্রীষ্মকালে ১৪টি ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেয় বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। দেশের অন্যান্য বিমানবন্দর থেকে অভ্যন্তরীণ রুটে এটিই হচ্ছে সর্বোচ্চ সংখ্যক বিমান পরিচালনা।

নভোএয়ার এই রুটে প্রতিদিন পাঁচটি, ইউএস বাংলা এয়ারলাইন্স চারটি, বিমান বাংলাদেশ তিনটি ও রিজেন্ট এয়ারওয়েজ দুটো ফ্লাইট পরিচালনা করছে। সূত্রটি আরও জানায়, আগামী ২৬ অক্টোবর পর্যন্ত গ্রীষ্মকালীন শিডিউল মতে প্রতিদিন সকাল, দুপুর, বিকেল ও রাতে নির্ধারিত সময়ে ফ্লাইটগুলো চলাচল করবে। 

নীলফামারী চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মারুফ জামান কোয়েল জানান, উত্তরাঞ্চল ক্রমাগত শিল্পাঞ্চলে পরিণত হচ্ছে। ব্যবসা-বাণিজ্যেও ব্যাপক প্রসার ঘটেছে। দ্রুত সময়ে যাতায়াতের জন্য তাই আকাশ পথকেই বেছে নিচ্ছেন দেশি-বিদেশি বিনিয়োগকারীরা।

মাইগ্রেশননিউজবিডি.কম/সাদেক ##

share this news to friends