ঝড়ে ক্ষতিগ্রস্ত ইউএস-বাংলার বিমান

ঝড়ের কবলে পড়ে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে ক্ষতিগ্রস্ত হয়েছে বেসরকারি বিমান চলাচল প্রতিষ্ঠান ইউএস-বাংলা এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ (এস ২-এজেসি)। এ কারণে ঢাকা থেকে গুয়ানজুগামী ফ্লাইট (বিএস-৩২৫) বাতিল করেছে ইউএস-বাংলা। 

গতকাল শুক্রবার (১৭ মে) সন্ধ্যায় ঝড়ের কবলে পড়ে এই দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন ইউএস-বাংলা এয়ারলাইন্স লিমিটেডের মহাব্যবস্থাপক (মার্কেটিং সাপোর্ট অ্যান্ড পিআর) মো. কামরুল ইসলাম।
 
তিনি বলেন, উড়োজাহাজটি র‌্যাম্পে পার্কিং করা ছিল। কতটা ক্ষতিগ্রস্ত হয়েছে সেটি প্রকৌশল বিভাগ চেক করে দেখছে। গুয়াজুর ফ্লাইটটি বাতিল করা হয়েছে। সেই ফ্লাইটের যাত্রীদের অন্য ফ্লাইটে নিয়ে যাওয়া হবে।

এ প্রসঙ্গে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় ঝড়ের তীব্রতা ছিল বেশি। সন্ধ্যা ৭টা ২ মিনিটের দিকে ঢাকায় ৬৫ কিলোমিটার বেগে এবং ৭টা ৫ মিনিটে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে ৯৩ কিলোমিটার বেগে কালবৈশাখী বয়ে যায়।

এ দিকে, ঝড়ের সময় র‌্যাম্পে থাকা একটি পেলেট রিজেন্ট এয়ারওয়েজের একটি ড্যাশ-৮ বিমানের ওপর এসে পড়ে। তবে, এতে বিমানটি তেমন ক্ষতিগ্রস্ত হয়নি বলে জানিয়েছে বিমানবন্দর সূত্র।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, গতকাল সন্ধ্যায় ঝড়ে অ্যাপ্রোন এলাকায় থাকা একটি প্লেট উড়ে গিয়ে ইউএস-বাংলার বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজে আঘাত হানে। এতে একটি ইঞ্জিন ক্ষতিগ্রস্ত হয়।

মাইগ্রেশননিউজবিডি.কম/সাদেক ##

share this news to friends